Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নিষেধাজ্ঞা ওঠায় দীঘায় সমুদ্রস্নানে পর্যটকের ঢল 

সংবাদদাতা, কাঁথি: স্নানের ক্ষেত্রে দু’দিনের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর বুধবার দীঘায় সমুদ্রস্নানে পর্যটকের ঢল নামে। এদিন পর্যটকদের দ্বিগুণ উৎসাহে সমুদ্রস্নানে মেতে উঠতে দেখা যায়। সব মিলিয়ে প্রায় এক সপ্তাহ পর ফের দীঘার সমুদ্রের চেনা ছবি ফেরে বুধবার।  
বিশদ
২১নভেম্বর মুর্শিদাবাদে আসতে পারেন মুখ্যমন্ত্রী 

বিএনএ, বহরমপুর: ২১নভেম্বর মুর্শিদাবাদে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি মাসের ১৮তারিখ তাঁর আসার কথা ছিল। সেইমতো প্রস্তুতি শুরু হয়ে যায়। কিন্তু, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে তাঁর সফরসূচি রদবদল হয়।
বিশদ

14th  November, 2019
বর্ধমানের ‘মিনি জু’এ এল ৪ বার্কিং ডিয়ার 

বিএনএ, বর্ধমান: শীতের শুরুতেই নতুন অতিথি এসে হাজির। এক-দু’জন নয়। একেবারে একসঙ্গে ‘চারজন’! বর্ধমান শহরের রমনাবাগানের ‘মিনি-জু’তে তারা এখন দিব্যি সংসার পেতেছে। ওই চারজন অতিথির পরিচয় হল, তারা বার্কিং ডিয়ার। এর মধ্যে দু’টি মেল এবং দু’টি ফিমেল। 
বিশদ

14th  November, 2019
আসানসোল
ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া চক্রের দুই
পান্ডা সহ ১২ জন গ্রেপ্তার, উদ্ধার ১৭ লক্ষ টাকা, গাড়ি 

বিএনএ, আসানসোল: এটিমের ওটিপি, সিভিভি নম্বর জেনে টাকা লুট করার আন্তঃরাজ্য বড়সড় চক্রের হদিশ পেল আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেট। পুলিস স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্তে নেমে এখনও পর্যন্ত এই চক্রের কাছ থেকে ১৬ লক্ষ ৭৪ হাজারের বেশি টাকা, অপরাধে ব্যবহৃত ১৯টি দামি মোবাইল ফোন, দুটি চারচাকা গাড়ি, দুটি বাইক, একটি ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে।  
বিশদ

14th  November, 2019
পুলিসকে জানানো সত্ত্বেও উদ্ধারে গড়িমসি
তারাপীঠের মুণ্ডমালিনীতলায় আকাশের
নীচেই পড়ে রয়েছেন অসুস্থ প্রৌঢ়া 

সংবাদদাতা, রামপুরহাট: অমানবিকতার পরিচয় দিল পুণ্যভূমি বামাখ্যাপার সাধনস্থল তারাপীঠ। মুণ্ডমালিনীতলায় আকাশের নীচে এক প্রৌঢ়া অসুস্থ হয়ে পড়ে রইলেও কেউ তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করল না। কথা বলার শক্তি হারিয়ে একটু একটু করে মৃত্যুর দিকে ঢলে পড়ছেন ওই প্রৌঢ়া। 
বিশদ

14th  November, 2019
রাসের বিসর্জনের শোভাযাত্রা উপলক্ষে
কালনা ও শান্তিপুর ফেরিঘাটে যাত্রী
নিরাপত্তায় থাকছে পর্যাপ্ত ব্যবস্থা 

সংবাদদাতা, কালনা: আজ বৃহস্পতিবার শান্তিপুরের ভাঙা রাস উৎসবের বিসর্জনের শোভাযাত্রা। তা দেখতে কালনা সহ অন্যান্য এলাকা থেকে হাজার হাজার মানুষ কালনার ফেরিঘাট দিয়ে ভাগীরথী নদী পার হয়ে শান্তিপুরে যান। তাই কালনা ও শান্তিপুরের ফেরিঘাটে যাত্রীদের নিরাপত্তার দিক মাথায় রেখে সমস্ত রকম ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। 
বিশদ

14th  November, 2019
নিউ ফরাক্কা স্টেশনে পকেটমার ও ছিনতাইবাজদের
কবলে পড়ে সর্বস্ব খোয়াচ্ছেন যাত্রীরা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন 

সংবাদদাতা, জঙ্গিপুর: গত সোমবার সকালে নিউ ফরাক্কা জংশন স্টেশনে ট্রেন ধরতে এসে পকেটমারদের কবলে পড়েন এক যাত্রী। তাঁর ১৫হাজার টাকা খোয়া গিয়েছে বলে অভিযোগ। ওইদিন সাতসকালে এই ঘটনায় যাত্রীদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। সম্প্রতি স্টেশনে পকেটমার ও ছিনতাইবাজদের দৌরাত্ম্য বেড়েছে বলে যাত্রীদের অভিযোগ। 
বিশদ

14th  November, 2019
ইলিশ না পাওয়ায় দীঘায় মৎস্যজীবীদের বিকল্প
আয়ে ৩৫ লক্ষ ৫৮ হাজার টাকা বরাদ্দ রাজ্যের 

বিএনএ, তমলুক: এই প্রথম দীঘায় ইলিশ ধরার কাজে যুক্ত মৎস্যজীবীদের বিকল্প রোজগারের ব্যবস্থা করছে রাজ্য সরকার। এজন্য ৩৫লক্ষ ৫৮হাজার টাকা রাজ্য মৎস্যদপ্তরের পক্ষ থেকে পূর্ব মেদিনীপুরে পাঠানো হয়েছে। 
বিশদ

14th  November, 2019
বুলবুলের প্রভাবে বৃষ্টিতে কালনায় পেঁয়াজ চাষের
ক্ষয়ক্ষতি দেখলেন প্রশাসনের আধিকারিকরা 

সংবাদদাতা, পূর্বস্থলী: বুলবুলের প্রভাবে বৃষ্টিতে কালনা মহকুমায় পেঁয়াজ চাষের ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখলেন জেলার উদ্যান পালন দপ্তরের কর্তারা। মঙ্গলবার পূর্বস্থলী-১ ব্লকের বগপুর অঞ্চল, কালনা-১ ও ২ ব্লকের বিভিন্ন জায়গায় পেঁয়াজ চাষের জমি ঘুরে দেখেন। 
বিশদ

14th  November, 2019
ভোট কাটাকাটি ও বিক্ষুব্ধদের হাতিয়ার করে
খড়্গপুরে জয়ের আশায় কংগ্রেস, তৃণমূল দু’দলই 

সংবাদদাতা, খড়্গপুর: একদিকে ভোট কাটাকাটির অঙ্ক, অন্যদিকে বিক্ষুব্ধ ভোট ঝুলিতে টেনে খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে জয়ের আশায় বুক বেঁধেছে কংগ্রেস ও তৃণমূল। দুই দলেরই দাবি, ভোট কাটাকটি আর বিক্ষুব্ধ ভোট তাদের প্রার্থীর পক্ষে যাবে। 
বিশদ

14th  November, 2019
সালিশি সভায় না যাওয়ায় তৃণমূল নেতার হাত
ভেঙে দিল বিজেপি, ভাঙচুর, গাড়িতে আগুন 

বিএনএ, মেদিনীপুর: সালিশি সভায় না যাওয়ায় তৃণমূলের ওয়ার্ড সভাপতির মেরে হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠল বিজেপি বিরুদ্ধে। মঙ্গলবার রাতে গড়বেতা থানার চন্দ্রকোণা রোডের দুর্গাপুর গ্রামে এই ঘটনা ঘটে। 
বিশদ

14th  November, 2019
পরিবেশ রক্ষার্থে উদ্যোগ
রানাঘাটে ফ্লেক্সের পরিবর্তে কাপড়ের ব্যানার চালু করল পুরসভা 

সংবাদদাতা, রানাঘাট: পরিবেশ রক্ষার্থে ফ্লেক্সের পরিবর্তে কাপড়ের ব্যানার চালু করল রানাঘাট পুরসভা। পুরসভার উদ্যোগে প্লাস্টিকের ক্যারিব্যাগ ব্যবহার নিয়ন্ত্রণ করার কর্মসূচি আগেই গ্রহণ করা হয়েছিল। এবার ফ্লেক্স বর্জনের দিকে নজর দিয়েছে পুরসভা। 
বিশদ

14th  November, 2019
রূপশ্রী প্রকল্পে বড়সড় দুর্নীতি, বদলি অফিসার
ভুয়ো নামে প্রচুর টাকা তোলার অভিযোগ 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: তদন্তে নেমে ফরাক্কায় রূপশ্রী প্রকল্পে বড়সড় দুর্নীতির হদিশ পেল জেলা প্রশাসন। এই ব্লকে বিবাহিত মহিলাদের নামে যেমন টাকা তোলা হয়েছে, তেমনই ভুয়ো নামেও অনেক টাকা উঠে গিয়েছে। এমন অভিযোগ পাওয়ার পর প্রশাসন তদন্তে নামে। 
বিশদ

14th  November, 2019
মুরারইয়ে ঘর পাইয়ে দেওয়ার নামে কাটমানি
নেওয়ার অভিযোগে বিজেপির বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্যর বিরুদ্ধে সরকারি প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়ারই অভিযোগে মুরারই-২ ব্লকের বিপ্রনন্দীগ্রামের বেশকিছু বিজেপি সমর্থক বিক্ষোভ দেখায়। যদিও বিজেপির কোনও ব্যানার ছিল না।  
বিশদ

14th  November, 2019
নাদনঘাটে আবাস যোজনার ঘর বিলিতে অনিয়ম, আদালতের নির্দেশে তদন্তে পুলিস 

সংবাদদাতা, বর্ধমান: প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরিতে অনিয়মের অভিযোগ উঠেছে নাদনঘাট থানার পূর্বস্থলী-১ ব্লকের নসরৎপুর পঞ্চায়েতে। পঞ্চায়েতের চরগোয়ালপাড়ার বাসিন্দা গোবিন্দ দাসের নামে ঘর তৈরির টাকা বরাদ্দ হয়েছে। কিন্তু, ঘর তৈরি হয়নি। ঘর তৈরির টাকাও তিনি পাননি।  
বিশদ

14th  November, 2019

Pages: 12345

একনজরে
গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:03:20 PM

কলকাতা চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ভিডিও বার্তা অমিতাভ বচ্চনের 

05:20:00 PM

প্রথম টেস্ট: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩/৬ (৩৪৩ রানের লিড) 

05:05:49 PM

মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM